ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে মেডিক্যাল শিক্ষার্থীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জানুয়ারী ২৪, ২০২০
জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে মেডিক্যাল শিক্ষার্থীদের

মানিকগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের। জনগণের ট্যাক্সের টাকায় মেডিক্যাল কলেজের স্থাপনা যেমন গড়ে উঠছে তেমনি ট্যাক্সের টাকায় শিক্ষার্থীদের পড়াশোনার ব্যয় নির্বাহ হচ্ছে। শিক্ষার্থীদের মনে রাখতে হবে ভালমানের ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করতে হবে। সেবার মনমানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে।

শুক্রবার (২৪ জানুয়ারি) মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিক্যাল কলেজের একাডেমি ভবন, ছাত্র-ছাত্রীদের পৃথক হোস্টেল উদ্বোধন এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লেকচার গ্যালারিতে ৬ষ্ঠ ব্যাচের নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান।



স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, কিছু দিনের মধ্যে  সারাদেশে মেডিক্যাল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। এটা স্বাস্থ্যসেবার নতুন উদ্যোগ। জেলা হাসপাতাল ও সরকারি মেডিক্যাল কলেজগুলোতে মাল্টিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া রয়েছে। পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজকে বেছে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন সারাদেশের হাসপাতালগুলোতে পাবলিক টয়েলেট নির্মাণ করা হবে। পুরোনো ৮টি মেডিক্যাল কলেজ হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করা হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কর্নেল মালেক মেডিক্যাল কলেজের প্রকল্প পরিচালক ডাক্তার দেলোয়ার হোসেন, ডাক্তার শিশির রঞ্জন দাস, ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ইসরাত জাহান মুন, মো. ওয়ালি উল্লাহ।

এর আগে মন্ত্রী জাহিদ মালেক স্বপন কর্নেল মালেক মেডিক্যাল কলেজের একাডেমি ভবন ও  ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক দুটি হোস্টেল উদ্বোধন করেন।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa