bangla news

করোনা ভাইরাস: বেনাপোল ইমিগ্রেশনে সতর্কতা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ৪:৪৪:৪৬ পিএম
এক ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

এক ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): সম্প্রতি চীনে করোনা ভাইরাস দেখা দেওয়ায় বেনাপোল চেকপোস্টে সতর্কাবস্থা জারি করা হয়েছে। ভারত হয়ে যে সব বিদেশি বাংলাদেশে প্রবেশ করছেন চেকপোস্টে স্বাস্থ্য বিভাগ অত্যন্ত সতর্কতার সঙ্গে তাদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ডাক্তার আব্দুল মুজিদ বলেন, চীনে এ ধরনের ভাইরাস দেখা দেওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয় দেশের সব ইমিগ্রেশন চেকপোস্টে সতর্কতা অবলম্বন করার জন্য চিঠি দিয়েছে। সে কারণে বেনাপোল বন্দরে সতর্কতা অবলম্বন করা হয়েছে। 

এ রোগের লক্ষণ কি জানতে চাইলে তিনি বলেন, সাধারণত জ্বর, ঠাণ্ডা, কাশি, নিউমোনিয়া, শ্বাসকষ্ট, শরীরে ব্যথা অনুভবসহ নানা ধরনের উপসর্গ দেখা দিতে পারে। এছাড়া শরীরের এক বা একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ নিষ্ক্রিয় হয়ে আক্রান্ত ব্যক্তির মৃত্যুও হতে পারে।

তিনি আরও বলেন, এ রোগের তেমন কোনো ওষুধ না থাকায় নিবিড় পরিচর্যার মাধ্যমে এ রোগ থেকে মুক্তি পেতে হবে।

বেনাপোল চেকপোস্টে ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) খোরশেদ আলম বলেন, বিদেশি নাগরিক এ পথ দিয়ে বাংলাদেশে প্রবেশ করলে পুলিশ সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগকে অবহিত করছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বেনাপোল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 16:44:46