ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যবসার টাকা ফেরত চাওয়ায় কলেজছাত্রকে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
ব্যবসার টাকা ফেরত চাওয়ায় কলেজছাত্রকে হত্যা

সাতক্ষীরা: ব্যবসার টাকা ফেরত চাওয়ায় রাসুল আহম্মেদ জিম (২২) এক কলেজছাত্রকে অপহরণের পর হত্যা করেছেন তারই ব্যবসায়িক পার্টনার জাহিদ হাসান (২৩)। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে এমনই তথ্য দিয়েছেন জাহিদ।

জাহিদের উদ্ধৃতি দিয়ে সাতক্ষীরা জেলা পুলিশ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দিনগত রাতে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, খুলনার খানজাহান আলী থানার শেখ হেমায়েত হোসেন হিমুর ছেলে জিম সাতক্ষীরা সরকারি কলেজে অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র।

তারা বর্তমানে পুরাতন সাতক্ষীরা হাটখোলার একটি বাড়িতে ভাড়া থাকেন। জিম তার পরিচিত সাতক্ষীরা শহরের মুনজিতপুরের আব্দুর রউফ হাসানের ছেলে জাহিদকে অনলাইনে ব্যবসা করার জন্য দেড় লাখ টাকা দেন। ২১ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে জিম শহরের চালতে তলায় জাহিদের ভাড়া বাড়িতে গিয়ে ব্যবসার টাকা ফেরত চান। এসময় জাহিদসহ অজ্ঞাতনামা আরও সাত-আটজন দুষ্কৃতিকারী তাকে জোর করে মাইক্রোবাসে তুলে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যান। ঘটনাটি জিম মোবাইল ফোনে তার বাবাকে জানান। এ ঘটনায় জিমের বাবা হিমু বাদী হয়ে জাহিদসহ অজ্ঞাতনামা ১০-১১ জনের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় অপহরণ মামলা দায়ের করেন।  

অভিযোগের পরিপ্রেক্ষিতে ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে জেলা পুলিশের একাধিক দল অভিযান শুরু করে। এক পর্যায়ে বৃহস্পতিবার মামলার প্রধান আসামি জাহিদকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। তাকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার দেওয়া স্বীকারোক্তি ও তথ্য মতে, জাহিদের ভাড়াটিয়া বাড়ির বিল্ডিংয়ের সামনের মাটি খুঁড়ে অপহৃত জিমের মরদেহ উদ্ধার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) হেদায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, মামলার অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।