ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকার কেন ব্যাংক লুটপাট বন্ধ করতে পারছে না প্রশ্ন চুন্নুর

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
সরকার কেন ব্যাংক লুটপাট বন্ধ করতে পারছে না প্রশ্ন চুন্নুর

জাতীয় সংসদ ভবন থেকে: ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়ে যাচ্ছে। দেখার কেউ নেই। সরকার কেন এ লুটপাট বন্ধ করতে পারছে না প্রশ্ন তুলেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু। 

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাড়িয়ে এ প্রশ্ন ছুঁড়ে দেন মুজিবুল হক চুন্নু।  

এ সময় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া সংসদ অধিবেশনের সভাপতিত্ব করেন।

জাতীয় পার্টির এ সংসদ সদস্য বলেন, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়ে যাচ্ছে। দেখার কেউ নেই। সরকার কেন এ লুটপাট বন্ধ করতে পারছে না। ২৫ ব্যাংকের পরিচালক ৬ থেকে ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছেন, আর তারা ব্যাংক থেকে ঋণ নিয়েছেন পৌনে দুই লাখ টাকা। চার লাখ টাকা পাচার হয়েছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারা সত্যিই দুঃখজনক।

সরকারের সমালোচনা করে জাতীয় পার্টির নেতা বলেন, ব্যাপক উন্নয়ন হচ্ছে, কিন্তু দুর্নীতিও হচ্ছে। সরকার দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছিল, কিন্তু কেন তা বন্ধ করা হলো জানি না। ক্যাসিনো কর্মকাণ্ড কী শুধু রাজনীতিবিদরা করেছে? এখানে আইনশৃঙ্খলা বাহিনীর কেউ জড়িত নেই? শুধু যুবলীগের সম্রাট জড়িত, অন্য কেউ জড়িত নেই? জড়িত যেই হোক, সবাইকে ধরতে হবে। অভিজাত এলাকায় বড় বড় বাড়িগুলো কয়টা রাজনীতিবিদের, আর কয়টা আমলাদের সেই হিসাব নেওয়া হোক। শুধু আমরা রাজনীতিবিদরা জেলে যাবো, প্রশাসনের জড়িতরা জেলে যাবে না- এটা হতে পারে না।

দেশে ধর্ষণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বিরোধী দলের এ নেতা আরও বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে এতো লোক মারা যাচ্ছে, ধর্ষকরা কেন মারা যায় না? আমরা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ধারণাকে সমর্থন করি না। কিন্তু ধর্ষণের বিষয়ে গুরুত্ব বোঝাতে আমি একথাটি বলেছি। এটা নিয়ে অনেক কথা হয়েছে। ধর্ষণের বিচারে যে আইন রয়েছে তা যথেষ্ট নয়। এ আইনের সংশোধন এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ধর্ষণের এই অবস্থা যদি বন্ধ করতে না পারি, তবে তা দেশে মহামারি আকার ধারণ করবে।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এসই/এসকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।