ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ে দুর্নীতির তদন্ত চলছে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ে দুর্নীতির তদন্ত চলছে সংসদ ভবনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

জাতীয় সংসদ ভবন থেকে: সারাদেশের হাসপাতালগুলোতে যন্ত্রপাতি ক্রয়ে দুর্নীতির তদন্ত চলছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে বিএনপির সংসদ সদস্য মো. হারুনুর রশীদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

এ সময় অধিবেশনের সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার প্রশ্ন উত্তর পর্ব টেবিলে উত্থাপন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য অধিদফতর, কেন্দ্রীয় ওষুধাগার, নিমিউ অ্যান্ড টিসি প্রতিষ্ঠানের মাধ্যমে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন পূর্বক সারাদেশের হাসপাতালগুলোকে যন্ত্রপাতি ও ওষুধ ক্রয়ে অনিয়ম ও দুর্নীতির বিষয়ে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে এবং তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। একইসঙ্গে দুর্নীতি দমন কমিশন ও দুর্নীতি প্রতিরোধের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের মনিটরিং সেল সব হাসপাতালের যন্ত্রপাতি ও ওষুধপত্র ক্রয় সংক্রান্ত কার্যক্রম মনিটরিং করছে। ফলে বর্তমানে অনিয়ম ও দুর্নীতি অনেকটাই নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।