ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ৪র্থ দিনের মতো কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
বরিশালে ৪র্থ দিনের মতো কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি বরিশালে কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি। ছবি: বাংলানিউজ

বরিশাল: পদবী পরিবর্তন ও বেতন স্কেল বাড়ানোর দাবিতে সারাদেশের মতো বরিশালেও কর্মবিরতি পালন করেছে জেলা কলেক্টরেটের সহকারীরা। 

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত টানা চতুর্থ দিনের মতো তারা এই কর্মসূচি পালন করেন।  

কর্মবিরতি চলাকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে অবস্থান করেন তারা।

 

এসময় জেলা কালেক্টরেট সহকারী সমিতির সাধারন সম্পাদক বারেক মোল্লা বলেন, ২০১১ সালে প্রধানমন্ত্রী তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এরপর দীর্ঘদিন পার হলেও তাদের দাবি বাস্তবায়ন হয়নি। এ জন্য কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কর্মবিরতি পালন করছেন কালেক্টরেট সহকারীরা।

এদিকে একই দাবিতে সারাদেশের মতো ঝালকাঠিতেও অবস্থান ধর্মঘট পালন করেছেন কালেক্টরেট সহকারীরা।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে একযোগে এ কর্মসূচি পালন করা হয়েছে। বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিসে কর্মরত কর্মচারীদের দাবি বাস্তবায়নে এ কর্মসূচি পালন করা হয়েছে।

এছাড়াও কর্মসূচির মধ্যে ২৭ ও ২৮ জানুয়ারি হাজিরা খাতায় স্বাক্ষর করে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চার ঘণ্টা এবং ২৫, ২৬ ও ২৭ ফেব্রুয়ারি সকালে হাজিরা খাতায় স্বাক্ষর করে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতির কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ কালেক্টরেট কর্মচারী সমিতির নেতারা।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।