ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দুর্নীতি না কমাতে পারলে উন্নত রাষ্ট্রে পৌঁছানো যাবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
দুর্নীতি না কমাতে পারলে উন্নত রাষ্ট্রে পৌঁছানো যাবে না

সাতক্ষীরা: দুর্নীতিবাজ যতই শক্তিশালী হোক, তাকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, দেশে এমন কোনো চাপওয়ালা ব্যক্তি নেই যার চাপের কাছে আপনারা মাথানত করবেন। দুর্নীতি সমাজ থেকে কমিয়ে আনতে না পারলে আমরা উন্নত রাষ্ট্রে পৌঁছাতে পারবো না।

নদী, খাল, সরকারি জমি দখলকারী ব্যক্তি যেই হোক না কেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।  

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতি কোনোভাবেই বরদাস্ত করা হবে না জানিয়ে দুদক চেয়ারম্যান আরও বলেন, সব ধরনের কোচিং বাণিজ্য ও নোট বই বন্ধ করতে হবে। এ জন্য জেলা প্রশাসকদের কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি।

তিনি আরও বলেন, টেকসই উন্নয়নশীল রাষ্ট্র গড়তে হলে মানসম্পন্ন শিক্ষার্থী বের করতে হবে। তা না হলে কেবল সার্টিফিকেট সর্বস্ব শিক্ষার্থী বের হলে সে দেশের জন্য আপদ হবে।  

যে কোনো ধরনের দুর্নীতির তথ্য দিতে ১০৬ নম্বরে নামপরিচয় না দিয়ে তথ্য দেওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানান দুদক চেয়ারম্যান।

তিনি আরও বলেন, দুর্নীতিবাজ কেউ বাদ যাবে না। সে যত বড় আমলা বা রাজনীতিক হোন না কেন। তাকে আইনের আওতায় আনা হবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দুদকের পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী।

সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডা. হোসাইন সাফায়েত, স্থানীয় সরকারের উপ-পরিচালক হুসাইন শওকতসহ জেলার সব সরকারি অফিসের প্রধানরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।