ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা প্রেসক্লাবে পিঠা উৎসব শুরু শুক্রবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
খুলনা প্রেসক্লাবে পিঠা উৎসব শুরু শুক্রবার খুলনা প্রেসক্লাবে পিঠা উৎসব শুরু শুক্রবার।

খুলনা: গ্রামবাংলার মানুষের চিরায়ত ঐতিহ্যের রীতিনীতিকে স্মরণ করিয়ে দিতে খুলনা প্রেসক্লাবের আয়োজনে শুরু হতে যাচ্ছে পিঠা উৎসব-২০২০।

শুক্রবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় ক্লাব চত্বরে প্রধান অতিথি হিসেবে পিঠা উৎসব উদ্বোধন করবেন সালাম গ্রুপের চেয়ারম্যান এম এম এ সালাম। এতে সভাপতিত্ব করবেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম।

শুক্রবার উৎসব শুরু হয়ে চলবে শনিবার (২৫ জানুয়ারি) পর্যন্ত।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত স্টলগুলো দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। স্থানীয় ও জাতীয় পর্যায়ের স্বনামধন্য বেশ কয়েকটি স্টল উৎসবে অংশ নিচ্ছে।  থাকছে নানা নাম ও স্বাদের বাহারি পিঠা।

খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা বাংলানিউজকে বলেন, পিঠা উৎসব বাঙালির ঐতিহ্য। এর মাধ্যমে বাঙালি ঐতিহ্যকে তুলে ধরতে হবে। বাঙালির অনেক উৎসবের মতোই পিঠা উৎসব সুপ্রাচীন কালের। নতুন প্রজন্মের কাছে বাঙালির ঐতিহ্যবাহী পিঠার পরিচিতি তুলে ধরতে এ উৎসব সুদুরপ্রসারী ভূমিকা রাখবে।

তিনি বলেন, পিঠা উৎসব শুক্র ও শনিবার করা হয়েছে যেন ছুটির দিনে সবাই আসতে পারেন। উৎসবে এসে তারা পিঠার স্বাদও নিতে পারবেন। এছাড়া বিভিন্ন পিঠার সঙ্গে পরিচিতও হবেন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এমআরএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।