ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইসরায়েলের অবৈধ স্থাপনা উঠিয়ে নিতে আহ্বান বাংলাদেশের 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
ইসরায়েলের অবৈধ স্থাপনা উঠিয়ে নিতে আহ্বান বাংলাদেশের 

ঢাকা: পূর্ব জেরুজালেমসহ ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলের সব ধরনের অবৈধ স্থাপনা উঠিতে নিতে জরুরি ব্যবস্থা গ্রহণে নিরাপত্তা পরিষদকে ওআইসির পক্ষে আহ্বান জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা।

২২ জানুয়ারি নিরাপত্তা পরিষদে ‘ফিলিস্তিনি প্রশ্নসহ মধ্যপ্রাচ্য পরিস্থিতি’-শীর্ষক উন্মুক্ত বিতর্কে ওআইসি ও বাংলাদেশের পক্ষে দেওয়া বক্তব্যে তিনি একথা বলেন।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন এক বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশের পক্ষে স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা বলেন, এ ধরনের হুমকি ও সহিংসতা বিনা চ্যালেঞ্জে যেতে পারে না।

ইসরায়েলের প্রতি শক্ত পদক্ষেপ গ্রহণ ও নিরপত্তা পরিষদের রেজ্যুলেশন বিশেষ করে রেজ্যুলেশন ২৩৩৪ এর বাস্তবায়নে ইসরায়েলকে বাধ্য করার দায়িত্ব আন্তর্জাতিক সম্প্রাদায়ের ওপর পড়ে।

স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা আরো বলেন, ইসরায়েলের মানবাধিকার লঙ্ঘন, সহিংসতার দায় দায়িত্ব নিরূপণ ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করার মাধ্যমেই কেবল বিচারহীনতার সংস্কৃতি বন্ধ হতে পারে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ