bangla news

সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি গ্রেফতার  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৩ ১:৪২:৩৩ এএম
গ্রেফতার। প্রতীকী ছবি

গ্রেফতার। প্রতীকী ছবি

ঢাকা: মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি নাজমুলকে গাজীপুর থেকে গ্রেফতার  করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই)  ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ একটি দল। 

বুধবার (২২ জানুয়ারি) রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই)  বিশেষ পুলিশ সুপার (এসএসপি) বশির আহমেদ বিষয়টি।

এর আগে দেশেরে বিভিন্ন জায়গা থেকে আরও তিন আসামিকে গ্রেফতার  করা হয়। 
 
বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় পিবিআই হেডকোয়ার্টার্সে  পিবিআই ডিআইজি বনজ কুমার মজুমদার সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানাবেন বলে জানা যায়।

এর আগে গত ৫ জানুয়ারি রাত ১০টা ২০ মিনিটের দিকে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ড. সারওয়ার আলীকে হত্যার উদ্দেশে দুই দুষ্কৃতিকারী তার উত্তরার বাসভবনে ঢোকেন। 

৬ জানুয়ারি হত্যাচেষ্টার ঘটনায় দু’জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনকে আসামি করে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন সারওয়ার আলী।

১৩ জানুয়ারি (সোমবার ) ভোরে রাজধানীর উত্তরা থেকে এ ঘটনায় সংশ্লিষ্ট মো. ফরহাদ (১৮) নামে এক যুবককে গ্রেফতার করে পিবিআই। গ্রেফতার ফারহাদকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানিয়েছিলেন, ঘটনার সঙ্গে সাতজন সংশ্লিষ্ট রয়েছেন। এর মধ্যে মূল পরিকল্পনাকারী হলেন ডা. সারওয়ার আলীর স্ত্রীর সাবেক গাড়িচালক নাজমুল। 

আরও পড়ুন>
** সারওয়ার আলীকে ‘সপরিবারে হত্যাচেষ্টা’ ডাকাতির ঘটনা: পিবিআই
** সারওয়ার আলীকে সপরিবারে হত্যার চেষ্টা

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
পিএম/পিএস/আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   গ্রেফতার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-23 01:42:33