bangla news

সেই বৃদ্ধার ঠাঁই হলো বৃদ্ধাশ্রমে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ৮:৩৩:২৫ পিএম
সেই বৃদ্ধাকে ভালুকার সাড়া মানবিক বৃদ্ধাশ্রমের প্রতিনিধিদের কাছে হস্তান্তর

সেই বৃদ্ধাকে ভালুকার সাড়া মানবিক বৃদ্ধাশ্রমের প্রতিনিধিদের কাছে হস্তান্তর

সিরাজগঞ্জ: স্বজনদের বোঝা হয়ে রাস্তায় পড়ে থাকার পর অজ্ঞাতপরিচয় সেই বৃদ্ধার (৬০) ঠাঁই মিললো ময়মনসিংহ জেলার ভালুকার এক বৃদ্ধাশ্রমে। 

বুধবার (২২ জানুয়ারি) বিকেলে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে তাকে ভালুকার সাড়া মানবিক বৃদ্ধাশ্রমের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়। 

শাহজাদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন দি বার্ড সেফটি হাউসের সভাপতি মামুন বিশ্বাস জানান, হাসপাতালে চিকিৎসার পর তিনি বেশ কিছুটা সুস্থ্য হয়েছেন। খবর পেয়ে সাড়া মানবিক বৃদ্ধাশ্রমের প্রতিনিধিরা এসে অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে যান। 

সাড়া মানবিক বৃদ্ধাশ্রমের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল মালেক জানান, আমরা বিভিন্ন সংবাদের মাধ্যমে এ বৃদ্ধার খবর জানতে পারি। তাকে বৃদ্ধাশ্রমে নিয়ে থাকা-খাওয়াসহ চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি স্বজনদের খোঁজার চেষ্টা করা হবে। স্বজনদের খোঁজ পেলে তাদের হাতে তুলে দেওয়া হবে। যদি পরিবারের লোকজন দরিদ্র হয় সেক্ষেত্রে বৃদ্ধার ভরণপোষণের যাবতীয় খরচও আমরা বহন করবো। আমাদের উদ্দেশ্য পরিবার থাকতে কোনো বৃদ্ধা যেন বৃদ্ধাশ্রম বা রাস্তায় মৃত্যুবরণ না করতে হয়।

তিনি বলেন, প্রায় দেড় মাসে আগে আমরা ভালুকায় এই বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠা করেছি। এখন পর্যন্ত ১৩ জন বয়স্ক নারী ও পুরুষ আমাদের এখানে এসেছে। এদের মধ্যে তিনজনকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

প্রায় তিন মাস আগে রাতের অন্ধকারে অসুস্থ বৃদ্ধা এই মহিলাকে সিরাজগঞ্জের সলঙ্গা বাজারে নদীর পাশের একটি পরিত্যক্ত স্থানে ফেলে রেখে যায় তার স্বজনেরা। মানসিক ভারসাম্যহীন এ বৃদ্ধা কথা বলতে পারেন না। স্থানীয়দের খাবার খেয়ে তিনমাস সেখানে পড়ে থাকার পর ১৮ জানুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করে দি বার্ড সেফটি হাউসের সভাপতি মামুন বিশ্বাস। 

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 20:33:25