ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গোপালগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ জানুয়ারি (শুক্রবার) গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন। এদিন তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসকের কাছে পাঠানো প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার- ১ এস এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানা গেছে।

ওই ফ্যাক্স বার্তায় জানানো হয়েছে, প্রধানমন্ত্রী শুক্রবার সকাল ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারে করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন।

সকাল ১০টা ৪০মিনিটে তিনি টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন। বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ফাতেহা পাঠ ও মোনাজাত করবেন তিনি। এ সময় সশস্ত্র বাহিনী কর্তৃক প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেওয়া হবে।  বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রধানমন্ত্রী নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে অবস্থান করবেন। দুপুর ২টা ২০ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে হেলিকপ্টারে করে যাত্রা করবেন প্রধানমন্ত্রী।

এদিন কেন্দ্রীয় আওয়ামী লীগের নব গঠিত কেন্দ্রীয় কমিটির নেতারাও টুঙ্গিপাড়া আসবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে নিয়ে দলীয় প্রধান হিসেবে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করবেন বলেও ওই সূত্রটি জানিয়েছেন। এছাড়া নবগঠিত কেন্দ্রীয় কমিটির প্রথমসভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পরিস্কার-পরিচ্ছন্ন ও রংয়ের কাজ শেষ হয়েছে গণপূর্ত বিভাগ। কমপ্লেক্সের ফুল বাগানগুলো নতুন নতুন বাহারি ফুলগাছ দিয়ে সাজানো হয়েছে। এছাড়া সমাধি সৌধ কমপ্লেক্সে নানা উন্নয়নমূলক কাজ শেষ করা হয়েছে।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্স গণপূর্ত বিভাগ কর্তৃক প্রস্তুত করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্রে করে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে নানা উন্নয়নমূলক কাজ শেষ করা হয়েছে। কমপ্লেক্সের ফুল বাগানগুলো নতুন নতুন বাহারি ফুলগাছ দিয়ে সাজানো হয়েছে।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলাব্যাপী তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বারগুলোতে তল্লাশি চালানো হচ্ছে। টুঙ্গিপাড়াসহ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স এলাকায় কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে। পুলিশসহ বিভিন্ন আইন শৃঙ্খলার বাহিনীর সদস্যরা পোশাকে ও সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন।
    
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত প্রধানমন্ত্রী স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ এবং পথে পথে ব্যানার ও ফেস্টুন টাঙিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।