bangla news

টিফিনের টাকায় কক্সবাজার সৈকতে বঙ্গবন্ধুর হাজার ছবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ৩:২৮:১৮ পিএম
হিমছড়ি সৈকতে শিক্ষার্থীরা

হিমছড়ি সৈকতে শিক্ষার্থীরা

কক্সবাজার: স্কুলের শিক্ষার্থীদের টিফিনের টাকায় বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতে এক হাজার ফুট দীর্ঘ ব্যানারে প্রদর্শন করা হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক হাজার ছবি। সমুদ্রসৈকতে ব্যতিক্রমী এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে শিক্ষার্থীরা।

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজারের হিমছড়ি সমুদ্রসৈকতে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়। এ চিত্র প্রদর্শনীতে স্থান পায় বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের এক হাজার আলোকচিত্র।

অনুষ্ঠানে কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা, প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীনসহ অন্যরা উপস্থিত ছিলেন। পরে আলোকচিত্র সহকারে সৈকতে দীর্ঘ এ ব্যানারসহ হেঁটে সৈকত প্রদক্ষিণ করেন অতিথি ও বিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থী।

...বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন বাংলানিউজকে জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা টিফিনের টাকা জমা করে এ মহৎ উদ্যোগটি বাস্তবায়ন করেছে।  এতে সার্বিক সহযোগিতা করেছে রামু উপজেলা প্রশাসন।  

তিনি বলেন, এক হাজার ফুট দীর্ঘ একটি কাপড়ের ব্যানারে এক ফুট পর পর সাঁটিয়ে বঙ্গবন্ধুর এক হাজার ছবি প্রদর্শন করা হয়। 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা বাংলানিউজকে জানান, সত্যিই এটি একটি বিরল ও অনুকরণীয় দৃষ্টান্ত। মাধ্যমিক পর্যায়ের একটি স্কুলের শিক্ষার্থীরা টিফিনের টাকা বাঁচিয়ে বঙ্গবন্ধুকে নিয়ে আলোকচিত্র প্রদর্শনী তাও আবার বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতে। 

তিনি আরও বলেন, এ উদ্যোগের মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে যেমন জানলো, তেমনি তাদের মধ্যে এখন থেকেই মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত হবে। যেটি দেশ ও জাতীর জন্য কল্যাণ বয়ে আনবে।

টিফিনের টাকা জমা করে এ মহৎ উদ্যোগটি বাস্তবায়ন করেছে কোমলমতী শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

উদ্বোধনের সময় জেলা প্রশাসক বলেন, জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বৃহৎ চিত্র প্রদর্শনী আয়োজনের মাধ্যমে ছাত্রীরা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। এ আয়োজন সবার জন্য অনুকরণীয় এবং গৌরবের। এর মাধ্যমে নতুন প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্ব আর অসীম ত্যাগের ইতিহাস সম্পর্কে শিক্ষা অর্জন করবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এসবি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 15:28:18