ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধা সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
হাতীবান্ধা সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি নিহত

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধার আমঝোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

বুধবার (২২ জানুয়ারি) সকালে উপজেলার আমঝোল সীমান্তের ৯০৭/৪ নম্বর পিলার এলাকার বাংলাদেশের ৫০ গজ অভ্যন্তর থেকে একজনের মরদেহ উদ্ধার করে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

নিহতরা হলেন, ওই সীমান্তের পুর্ব আমঝোল গ্রামের ওসমান আলীর ছেলে সুরুজ মিয়া (১৭) ও একই গ্রামের শাহজাহান আলীর ছেলে সুরুজ আলী (৩৫)।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম তৌহিদুল আলম বাংলানিউজকে বলেন, আম ঝোল সীমান্তের ৯০৭/৪ এস নম্বর পিলার এলাকা হয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে বাংলাদেশি ৮/১০ জন রাখাল। তারা ওই সীমান্ত হয়ে সকালে ফেরার পথে বাংলাদেশের ৫০ গজ অভ্যন্তরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ১০০ ব্যাটালিয়নের পাগলীমারী ক্যাম্পের সদস্যরা গুলি করলে সুরুজ মিয়া ঘটনাস্থলেই মারা যান।  

বাকিরা গুলিবিদ্ধ অপর সুরুজ আলীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রংপুরে নেওয়ার পথে তিনিও মারা যান। সকালে সীমান্ত থেকে সুরুজ মিয়ার মরদেহ বিজিবি’র সহায়তায় উদ্ধার করে থানা পুলিশ। এ ঘটনায় অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠকের জন্য আহ্বান জানিয়ে বিএসেফকে চিঠি পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।