bangla news

দু’একদিনের মধ্যে বিদায় নিচ্ছে মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ১২:৩৫:৩৭ পিএম
কুয়াশা ভেদ করে সূর্য উঁকি দেওয়ার চেষ্টা

কুয়াশা ভেদ করে সূর্য উঁকি দেওয়ার চেষ্টা

ঢাকা: দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে রংপুর ও রাজশাহী বিভাগ শীতের কবলে পড়লেও আবহাওয়া অফিস জানিয়েছে এটিই এ মৌসুমের শেষ মাঝারি শৈত্যপ্রবাহ।

দু’একদিনের মধ্যেই এ শৈত্যপ্রবাহ শেষে তাপমাত্রা বৃদ্ধি পেতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বুধবার (২২ জানুয়ারি) জানিয়েছে- রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল, টাঙ্গাইল, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, নিকলী ও সীতাকুণ্ডু অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু এলাকায় তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ আবদুর রহমান বাংলানিউজকে বলেন, যে শৈত্যপ্রবাহ চলছে তা দু’একদিনের মধ্যে চলে যাবে। এরপর তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে শুরু করবে। এ মৌসুমে আর শৈত্যপ্রবাহের আশঙ্কা খুবই কম।

এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তিন দিনের অবস্থায় বলা হয়েছে, শেষের দিকে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

গত ২৪ ঘণ্টায় শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন ৬.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া ঢাকায় ১৪.১, রাজশাহীতে ৯.৩, রংপুরে ৯, খুলনায় ১১.৮, বরিশালে ৯.৭, সিলেটে ৯.৯, টট্টগ্রামে ১২.৮, ময়মনসিংহে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 12:35:37