bangla news

ইসমাত আরার মৃত্যুতে মধুমেলার উদ্বোধনী অনুষ্ঠান বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ১১:১০:৪৫ এএম
কবি মাইকেল মধুসূদন (বায়ে), ইসমত আরা সাদেক (ডানে)। ছবি- সংগৃহীত

কবি মাইকেল মধুসূদন (বায়ে), ইসমত আরা সাদেক (ডানে)। ছবি- সংগৃহীত

যশোর: মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকী ২৫ জানুয়ারি। এ উপলক্ষে কবির জন্মভূমি যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা। 

বুধবার (২২ জানুয়ারি) জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধনের দিন ধার্য করা হয়েছিল। কিন্তু মঙ্গলবার (২১ জানুয়ারি) স্থানীয় সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে এবারের মতো মেলার উদ্বোধন অনুষ্ঠান বাতিল করা হয়েছে। তবে আনুষ্ঠানিক উদ্বোধন ছাড়াই মেলা শুরু হবে। 

এ ব্যাপারে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বাংলানিউজকে বলেন, মধুমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ, এলজিআরডিএ প্রতিমন্ত্রী স্বপন কুমার ভট্টাচার্যসহ স্থানীয় এমপি-জনপ্রতিনিধি-রাজনৈতিক ব্যক্তির উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু মঙ্গলবার স্থানীয় সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের মৃত্যুতে উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়েছে। তবে দ্বিতীয় দিন থেকে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী মধুমেলা অনুষ্ঠিত হবে।

কর্তৃপক্ষ জানায়, মধুমেলায় ঐতিহ্যবাহী যাত্রাপালা, সার্কাসসহ বিভিন্ন প্রদর্শনী ও বিচিত্রা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর সঙ্গে মেলার মাঠে বসছে বিসিক ও গ্রামীণ পণ্যের ছোট-বড় প্রায় দুই হাজার স্টল। 

মেলার আয়োজন হিসেবে ইতোমধ্যেই কবির জন্মগৃহ, মধুপল্লী, মধুমঞ্চ, পর্যটন কেন্দ্র, সাগরদাঁড়ির ডাকবাংলো ও এর আশপাশ সুসজ্জিত করা হয়েছে। 

সপ্তাহব্যাপী এ মেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি র্যাবের টহল থাকবে। সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসনের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০ 
ইউজি/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 11:10:45