bangla news

৭.৪ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে পঞ্চগড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ১১:০৪:০৯ এএম
তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন। ছবি: বাংলানিউজ

তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের উপর দিয়ে বয়ে যাওয়া মাঝারি শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশায় ভোগান্তি নেমে এসেছে এই জনপদের মানুষের। ঠাণ্ডা বাতাসে জুবুথুবু হয়ে পড়েছে জেলার সর্বস্তরের মানুষ। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো ঝরছে কুুয়াশা। গত চারদিন ধরে সূর্যের দেখা মেলেনি এ জেলায়। ফলে জেলার পাঁচ উপজেলার জনজীবনে নেমে এসেছে চরম ভোগান্তি।

বুধবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাড় কাঁপানো শীতে শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশায় চরম ভোগান্তিতে পড়ছে এ জেলার সাধারণ ও খেটে খাওয়া মানুষেরা। শীতের কারণে নাজেহাল অবস্থা শিশু ও বয়স্কদের। পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ও চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দিন দিন শীতজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, গত কয়েকদিন ধরে পঞ্চগড়ে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 11:04:09