ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাবের বাহিনীর প্রধানকে খুঁজছে পুলিশ, ৪ সদস্য গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
জাবের বাহিনীর প্রধানকে খুঁজছে পুলিশ, ৪ সদস্য গ্রেফতার

রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে অভিযান পরিচালনা করে স্থানীয় সন্ত্রাসী গ্রুপ ‘জাবের বাহিনী’ড় চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খয়রা গ্রামের নারায়ন চন্দ্র সাহা (৩৯), বীরকয়া গ্রামের মোজাম্মেল হক (৩৬) ও সামসুদ্দিন (৩৫) এবং মন্দিয়াল গ্রামের জাফর আলী (৪৬)।  

ওসি আতাউর রহমান জানান, বেশ কিছুদিন হলো বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের বাসিন্দা জাবের আলী কয়েকটি গ্রামের মধ্যবয়সী পুরুষদের নিয়ে একটি সন্ত্রাসী বাহিনী তৈরি করেছেন। অভিযোগ রয়েছে এই বাহিনীর এলাকার বেশ কয়েকটি গ্রামে ত্রাসের রাজত্ব কায়েমের অপচেষ্টা চালাচ্ছে। তাদের অত্যাচারে অতিষ্ট হয়ে বাগমারা থানা ও রাজশাহী আদালতে বেশ কয়েকজন ভুক্তভোগী একাধিক মামলা করেছেন।

ওসি জানান, ওইসব মামলার ঘটনায় আরও ক্ষিপ্ত হয়ে ওঠে জাবের বাহিনী। তারা মামলাকারীদের ওপর হামলা ও মারধর করেছে। উদ্ভূত পরিস্থিতিতে বাহিনীর প্রধানসহ অন্যদের গ্রেফতারে পুলিশি অভিযান শুরু হয়েছে। তবে অভিযানে শুরুর খবরে বাহিনীর প্রধান জাবের আলী এলাকা ছেড়ে পালিয়েছেন। তাকে গ্রেফতারে বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রয়েছে।

আপাতত জাবের বাহিনীর ৪জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিরাও শিগগিরই ধরা পড়বে। গ্রেফতারকৃতদের নামে মামলা রয়েছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এসএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।