ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাচার হওয়া ৩ তরুণীকে ফেরত দিল ভারত

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
পাচার হওয়া ৩ তরুণীকে ফেরত দিল ভারত

বেনাপোল (যশোর): বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া তিন তরুণীকে দেড় বছর পর ট্রাভেল পারমিটে ফেরত পাঠিয়েছে ভারত।

সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ করে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের সোপর্দ করে। জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও তাদের গ্রহণ করেছে।

জাস্টিস অ্যান্ড কেয়ারের সমন্বয়কারী কর্মকর্তা সাওমী সুলতানা বাংলানিউজকে জানান, ফেরত আসা তিন তরুণী ভালো কাজের প্রলোভনে দেড় বছর আগে দালালের খপ্পড়ে পড়ে ভারতে পাচার হয়। পরে ভারতীয় পুলিশ তাদের উদ্ধার করে একটি এনজিও সংস্থার হেফাজতে রাখে। সেখান থেকে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষে ট্রাভেল পারমিটে তাদের দেশে ফেরত পাঠানো হয়। ফেরত আসা তরুণীদের আইনি সহায়তার পাশাপাশি তাদের পরিবারের কাছে হস্তান্তরের দায়িত্ব নেওয়া হবে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাসনুন বাংলানিউজকে জানান, ফেরত আসা তরুণীদের জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০১৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।