ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থানা যেন সাধারণ মানুষের জন্য ভীতিকর জায়গা না হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
থানা যেন সাধারণ মানুষের জন্য ভীতিকর জায়গা না হয়

বরিশাল: বরিশাল রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম বলেছেন, দেশ ও মানুষের কল্যাণে পুলিশকে কাজ করতে হবে। পাশাপাশি থানা যেন সাধারণ মানুষের জন্য ভীতিকর জায়গা না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে বরিশাল পুলিশ লাইনস ড্রিল শেডের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, সার্কেলসহ সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং ফাঁড়ি, তদন্ত কেন্দ্র ও ক্যাম্প ইনচার্জদের বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।

তিনি বলেন, মুজিববর্ষে পুলিশ সদস্যরা কাজ-কর্মে সফলতার মধ্য দিয়ে নিজেদেরকে আরও উন্নত করবেন।

১০ বছর আগের পুলিশ ব্যবস্থার সাথে আজকের দিনের পুলিশ ব্যবস্থা এক নয়, তা যেন সাধারণ মানুষ বুঝতে পারে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষ বিপদগ্রস্থ হলে সর্বশেষ আশ্রয়স্থল থানায় এসে হাজির হন। তাই তারা যেন কোনো ভাবেই প্রতারিত না হন সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

থানায় অভিযোগ আসলে কর্তব্যরত অফিসারদের তা নিরপক্ষভাবে তদন্ত করার জন্য আহ্বান করেন বরিশাল রেঞ্জের ডিআইজি।

এসময় তিনি আরও বলেন, আমরা হয়তো সবার উপকার করতে পারবনা কিন্তু পুলিশের দ্বারা যেন কারো ক্ষতি না হয়।

বরিশাল জেলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার আব্দুর রাকিব,অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল হক প্রমুখ।

সভা শেষে অবসর নেওয়া সাত পুলিশ সদস্যের হাতে সম্মাননা ক্রেস্ট হতে তুলে দেওয়া হয়। এছাড়া কর্তব্যের স্বীকৃতিতে  জেলার বিভিন্ন থানার পাঁচ ওসিকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।