bangla news

বুথ থেকে টাকা উত্তোলন: নারীর সন্ধান দিলে লাখ টাকা পুরস্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৯:২৫:২৪ পিএম
এই নারীর ছবি প্রকাশ করেছে ডিএমপি। ছবি: ডিএমপি

এই নারীর ছবি প্রকাশ করেছে ডিএমপি। ছবি: ডিএমপি

ঢাকা: সাউথ ইস্ট ব্যাংক লিমিটেডের একাধিক বুথ থেকে প্রতারণার মাধ্যমে প্রায় ১৩ লাখ টাকা উত্তোলনের ঘটনায় এক নারীকে খুঁজছে পুলিশ। সন্দেহভাজন ওই নারীর সন্ধানের জন্য এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। 

রোববার (১৯ জানুয়ারি) সন্দেহভাজন ওই নারীর ছবি প্রকাশ করে এ পুরস্কার ঘোষণা করা হয়েছে। 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্রে জানা যায়, সাইফুল ইসলাম নামে এক দুবাই প্রবাসীর সাউথ ইস্ট ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ১৩ লাখ টাকা গায়েব হয়ে গেছে। গত ৬ নভেম্বর রমনা থানায় এ বিষয়ে একটি মামলা দায়ের করেন তিনি। 

মামলাটি তদন্ত করছে ডিএমপি ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৭ জুলাই থেকে ১৮ আগস্টের মধ্যে ওই ব্যাংকের মোট ছয়টি বুথ থেকে টাকা উত্তোলন করা হয়। সে সময় বুথের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এক নারীকে দেখা গেছে। 

ফুটেজে থাকা ওই নারীর পরিচয় শনাক্ত করতে পুলিশকে সহায়তা করার অনুরোধ করেছে ডিএমপি। 

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, গতবছরের মাঝামাঝি সময়ে ঢাকায় এসে কিছুদিন থেকে আবার দুবাই চলে যান প্রবাসী সাইফুল ইসলাম। নভেম্বরে আবারো ঢাকায় এসে সাউথইস্ট ব্যাংক থেকে টাকা তুলতে গিয়ে দেখেন অ্যাকাউন্টে টাকা নেই। 

তার মানিব্যাগে থাকা ওই ব্যাংকের ডেবিট কার্ডও আর খুঁজে পাননি তিনি। সাইফুলের কাছে অনেকগুলো ব্যাংকের কার্ড থাকায় কার্ডেই পিন কোড লিখে রেখেছিলেন। 

ধারণা করা হচ্ছে, দেশে থাকাকালে কোনোভাবে কার্ডটি তার কাছ থেকে খোয়া যায়, আর কার্ড দিয়ে সেই টাকা হাতিয়ে নিয়েছেন ওই নারী।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আশরাফউল্লাহ বাংলানিউজকে জানান, যে সময় সাইফুলের অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়েছে, সে সময় ছয়টি বুথের সিসি ক্যামেরাতেই একজন নারীকে দেখা গেছে। তবে সাইফুল ওই নারীকে চিনেন না বলে জানিয়েছেন।

এ অবস্থায় উল্লেখিত নারীর কোনো পরিচয় কিংবা তথ্য পাওয়া গেলে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের এডিসির (মোবাইল নম্বর-০১৭১৩-৩৯৮৫২৭) সঙ্গে যোগাযোগের অনুরোধ জানিয়েছে ডিএমপি। ওই নারীর সন্ধানদাতাকে এক লাখ টাকা পুরস্কার দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
পিএম/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 21:25:24