ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলছে শৈত্যপ্রবাহ, তার সঙ্গে শুরু হয়েছে বজ্রবৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
চলছে শৈত্যপ্রবাহ, তার সঙ্গে শুরু হয়েছে বজ্রবৃষ্টি

পঞ্চগড়: পৌষের শীতের পর দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে নতুন করে শীত নিয়ে হাজির হয়েছে মাঘ মাস। শৈত্যপ্রবাহের পাশাপাশি হঠাৎ করেই শুরু গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও বজ্রপাত।

রোববার (১৯ জানুয়ারি) সন্ধ্যা থেকে জেলার বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এর আগে, বিকেলে কালো মেঘে ঢেকে যায় জেলার আশপাশ।

আবাহাওয়া অফিস সূত্র জানায়, সন্ধ্যা ৬টায় বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয় দশমিক ১ মিলিমিটার।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে কুয়াশাচ্ছন্ন জেলার আশপাশ। বিকেলে থেকে হঠাৎ করে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ায় শীতের তীব্রতা আরও বৃদ্ধি পায়। দিনভর শৈত্যপ্রবাহের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি জুবুথুবু করে দিয়েছে জেলার জনজীবন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, হঠাৎ করে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। চলতি মাসে আরও দুই/একটি হাকলা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  

তিনি আরও বলেন, রোববার সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সন্ধ্যা ৬টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ