bangla news

১৭ মার্চ থেকে নামজারির ম্যানুয়াল আর নয়: ভূমিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৭:১৮:১৯ পিএম
এসিল্যান্ডের অনুকূলে ডাবল পিকআপ কেবিনের চাবি হস্তান্তর করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান

এসিল্যান্ডের অনুকূলে ডাবল পিকআপ কেবিনের চাবি হস্তান্তর করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান

ঢাকা: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, আগামী ১৭ মার্চ থেকে নামজারির জন্য কোনো ম্যানুয়াল আবেদন গ্রহণ করা হবে না।

রোববার (১৯ জানুয়ারি) ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনারের সমন্বয় সভায় সভাপতিত্ব করতে গিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এ ঘোষণা দেন।

ভূমিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের বছরই ভূমি অফিসে নামজারির আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ ডিজিটালাইজড করার প্রতিশ্রুতি বাস্তবায়নে আমরা বদ্ধ পরিকর। 

এছাড়া অতি জরুরি ভিত্তিতে কারও নামজারি করার প্রয়োজন হলে বিশেষ ফি-এর বিনিময়ে নামজারি সেবা দেওয়া যায় কি না, বিভাগীয় কমিশনারদের সে বিষয়টি খতিয়ে করে দেখার নির্দেশ দেন ভূমিমন্ত্রী।

তিনি আরও বলেন, কেবিন-পিকআপ দেওয়ার মূল উদ্দেশ্য আপনারা যেন আপনাদের আওতাধীন এলাকার ভূমি অফিসগুলো ঠিকভাবে পর্যবেক্ষণ করতে পারেন ও প্রয়োজনে আকস্মিক পরিদর্শন করতে পারেন। এছাড়া, এর সঙ্গে যেন সরকারি অন্য দায়িত্ব সঠিকভাবে পালন করে মাঠ পর্যায়ে একটি গুণগত পরিবর্তন আনতে পারে।

এ সময় ভূমি সচিব মাক্ছুদুর রহমান, মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন শাখার অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, উপসচিব কামরুল ইসলাম চৌধুরী, কেবিন-পিকআপ সরবরাহকারী প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রি লিমিটেডের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
জিসিজি/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 19:18:19