bangla news
সিটি নির্বাচন

ঢাকায় বাইক-টেক্সি চলবে না ১ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৬:৩০:৫৫ পিএম
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: বাংলানিউজ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের দিন (১ ফেব্রুয়ারি) মোটরসাইকেল, টেক্সিক্যাব, ট্রাক ও ইজিবাইক চলাচল বন্ধ থাকবে। তবে ঢাকা মহানগরে সীমিত আকারে চলবে গণপরিবহন।

রোববার (১৯ জানুয়রি) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সভায় সূত্রে জানা যায়, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেমন, নির্বাচন উপলক্ষে আগামী ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র পরিবহন, বহন ও প্রদর্শন করা যাবে না। স্বাভাবিক নিরাপত্তার পাশাপাশি ভোটকেন্দ্রে ভ্রাম্যমাণ টহল, গোয়েন্দা টিমসহ প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা থাকবে। এছাড়া সাইবার ক্রাইম নিয়ন্ত্রণে সোশ্যাল মিডিয়া মনিটরিং করা হচ্ছে। 

নির্বাচন কমিশনের (ইসি) চাহিদা অনুযায়ী আইন-শৃঙ্খলা রক্ষায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সার্বিক সহযোগিতা করবে। পুলিশের পাশাপাশি বিজিবি, আনসার ও র‌্যাব প্রস্তুত থাকবে এবং দায়িত্ব পালন করে যাবে। ভোটকেন্দ্রসহ এর পাশাপাশি এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। 

এছাড়া সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং সরস্বতী পূজার কারণে ইতোমধ্যে নির্বাচনের তারিখ পেছানো হয়েছে। এ ব্যাপারে কমিশনের পরামর্শ অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সহযোগিতা করবে। 

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০ 
জিসিজি/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 18:30:55