ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলাদা গ্যাংওয়ে-পন্টুন বসিয়ে মীরগঞ্জে ফেরি চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
আলাদা গ্যাংওয়ে-পন্টুন বসিয়ে মীরগঞ্জে ফেরি চলাচল শুরু গ্যাংওয়ে আশিংক ডুবে ট্রাক। ছবি: বাংলানিউজ

বরিশাল: আলাদাভাবে গ্যাংওয়ে-পন্টুন বসিয়ে বরিশালের বাবুগঞ্জ ও মুলাদী উপজেলার সীমান্তবর্তী মীরগঞ্জে ফেরি চলাচল শুরু হয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) দিনগত রাতে গ্যাংওয়ে-পন্টুন বসানোর কাজ সম্পন্ন হলেও রোববার (১৯ জানুয়ারি) সকাল থেকে ফেরিতে যানবাহন পারাপার শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ফেরিচালক মো. হানিফ।

তিনি বলেন, মীরগঞ্জ ফেরিঘাটের মুলাদীর প্রান্তে আলাদাভাবে পন্টুন ও গ্যাংওয়ে বসানোর কথা ছিলো আগে থেকেই। দুর্ঘটনাটি ঘটার পরে এখন তা দ্রুত বসানো হয়েছে। ঘাটের উত্তরপ্রান্তে এটি বসানো সম্পন্ন শনিবার রাতেই হয়েছে। এখন ফেরি চলাচল ও যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে।

এর আগে শনিবার (১৮ জানুয়ারি) সকাল ৮টায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ ফেরিঘাটে বৈদ্যুতিক খুঁটিবোঝাই ট্রাকের ওজনে পন্টুন ও গ্যাংওয়ে ডুবে যায়। এরপর থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে বরিশাল থেকে সকাল থেকে মুলাদী ও হিজলা উপজেলার সঙ্গে সড়কপথে যাত্রীবাহী বাস থেকে শুরু করে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থাকে।

মীরগঞ্জ ফেরিঘাটের সুপারভাইজার মো. রফিকুল ইসলাম জানান, বৈদ্যুতিক খুঁটিবোঝাই ট্রাকটি ফেরি থেকে উঠে গ্যাংওয়ে পার হওয়ার সময় ট্রাকের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। ফলে খাড়া ঢাল থাকায় ট্রাকটি মুহূর্তে পেছনের দিকে পন্টুনে গিয়ে ঠেকে যায়। এতে অতিরিক্ত ওজনের চাপে পন্টুন কাত হয়ে পানি ঢুকে যায়। এ সময় ট্রাকের পেছনের অংশসহ পন্টুন পুরোপুরি এবং গ্যাংওয়ে আশিংক ডুবে যায়। ট্রাকে থাকা চালক ও হেলপার নিরাপদে বের হয়ে পালিয়ে যায়।

ফেরি থেকে ওঠার সময় ট্রাকটির ইঞ্জিনের স্টার্ট বন্ধ না হলে এ দুর্ঘটনা ঘটতো না বলে মনে করেন রফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।