bangla news

বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবাকারবারী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ৯:৫৩:৫৭ এএম
বন্দুকযুদ্ধ/প্রতীকী

বন্দুকযুদ্ধ/প্রতীকী

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের জাদিমোরা এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. আয়াছ (২৫) নামের এক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে দুইলাখ ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক জব্দ করা হয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) রাতে এ ঘটনা ঘটে। বিজিবির দাবি, বন্দুকযুদ্ধে তাদের তিন সদস্যও আহত হয়েছেন।

নিহত আয়াছ উখিয়ার কুতুপালং দুই নম্ববর ক্যাম্পের ব্লক-ডি-৪ এর মো. জামাল হোসনের ছেলে। 

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, শনিবার রাতে জাদিমোরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান টেকনাফে ঢুকবে- গোপনে এমন খবর পেয়ে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় নাফনদীর লালদ্বীপ হয়ে মিয়ানমারের ওদিক থেকে নৌকায় করে কয়েকজন লোককে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। নৌকা থেকে বিজিবিকে লক্ষ্যকরে গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে চোরাকারবারীরা নাফনদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ওই নৌকা থেকে দুইলাখ ২০ হাজার  পিস ইয়াবা, ১টি দেশীয় তৈরি বন্দুক, ১ রাউন্ড তাজা, ১ রাউন্ড খালি খোসা এবং একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গুলিবিদ্ধ ওই মাদককারবারিকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা হাসপাতালে, পরে সেখান থেকে কক্সবাজার সদরে রেফার করা হয়। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এসবি/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   বন্দুকযুদ্ধ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 09:53:57