ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নাই

পিরোজপুর: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সু-নাগরিক হতে হলে লেখাপড়ার কোনো বিকল্প নেই। আর লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। তাই ভালভাবে লেখাপড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে। 

শনিবার  (১৮ জানুয়ারি)  সরকারি স্বরূপকাঠি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ৫৮তম বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

মন্ত্রী বলেন, শিক্ষার্থীরা যদি লেখাপড়ার সঙ্গে খেলাধুলায় মগ্ন থাকে তাহলে অনৈতিক কর্মকাণ্ড, সন্ত্রাস, মাদক তাদের স্পর্শ করতে পারবে না।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে। খেলাধুলা শিক্ষার্থীদের মনকে উৎফুল্ল করে। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হারও। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, নারীর ক্ষমতায়নে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করছে। সুতরাং কন্যা সন্তানরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদের নজর রাখতে হবে।  

এসময় মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা দেশের ভবিষ্যৎ। তাই মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে তোমাদেরও অগ্রণী ভূমিকা রাখতে হবে।  

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হক, স্বরূপকাঠি পৌর মেয়র মো. গোলাম কবির, সহকারী পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) মো. রিয়াজ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, সম্পাদক এসএম ফুয়াদ, নারী ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।