ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
সৈয়দপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের আবুল কাজীর দোলায় ১০ম বারের মতো এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে নীলফামারী, দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলা থেকে প্রতিযোগিরা অংশ নেন।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারীর দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য রাবেয়া আলিম।  

বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, প্রকৌশলী রাশেদুজ্জামান রাশেদ।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আল হেলাল চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন প্রতিযোগিতাটির আয়োজক কাজী মাওলানা জাহাঙ্গীর হোসেন।
 
ঘোড়দৌড় দেখার জন্য হাজারো মানুষের ভিড়প্রতিযোগিতায় ১০টি ঘোড়া অংশ নেয়। এর মধ্যে প্রথম স্থান অর্জন করে রংপুরের মহসিন আলী, দ্বিতীয় হয়েছে দিনাজপুরের বিন্নাকুড়ির আমিনুর রহমান এবং তৃতীয় হয়েছে ঠাকুরগাঁওয়ের রুহিয়ার সোনা মিয়া।

সৈয়দপুরের মোটরসাইকেল শোরুম তাহিয়া বাজাজ ও ইসলাম মটরস্’র সৌজন্যে অনুষ্ঠিত ঘোড়দৌড় দেখার জন্য সৈয়দপুরের হাজার হাজার নারী-পুরুষ, শিশু-বৃদ্ধসহ দূর-দূরান্ত থেকেও অনেক লোকজন সমবেত হয়েছিল প্রতিযোগিতাস্থলে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad