ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে জেএমবির সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
বরিশালে জেএমবির সদস্য আটক র‌্যাব হেফাজতে আটক আল ইমরান হোসেন।

বরিশাল: বরিশালে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দাওয়াতি শাখার এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (১৮ জানুয়ারি) রাতে র‌্যাব-৮ থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বরিশালের বাংলাবাজার বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন সড়ক এলাকায় অভিযান চালিয়ে জেএমবির দাওয়াতি শাখার সদস্য মো. আল ইমরান হোসেনকে (২৭) আটক করা হয়।

আল ইমরান বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার সলদী এলাকার কাজী মো. আলমগীর হোসেনের ছেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল ইমরান স্বীকার করেছেন তিনি জেএমবির সক্রিয় দাওয়াতি শাখার সদস্য। তিনি স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসএসসি এবং এইচএসি পাস করেছেন। পরে ২০০৯ সালে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন।

ঢাকায় থাকাকালে আল ইমরান জেএমবি সদস্যদের সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন ও বিভিন্ন জায়গায় ছদ্মবেশে গোপনে দাওয়াতি কাজ পরিচালনা করেন। আল ইমরান ঢাকা, ভোলা, ফরিদপুর, রাজবাড়ী, মাগুরাসহ দেশের বিভিন্নস্থানে দাওয়াতি কাজ পরিচালনা করেছেন। আটক আল ইমরানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।