bangla news

যাত্রাবাড়ীতে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৮ ৪:০১:৫১ পিএম
মালা। ছবি: বাংলানিউজ

মালা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ীতে মালা (১০) নামে এক গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের নার্স দিলারার বিরুদ্ধে।

শুক্রবার (১৭ জানুয়ারি) দিনগত রাতে ওই শিশুকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পটুয়াখালী দশমিনা উপজেলার হাজিরা গ্রামের রমিজের মেয়ে মালা। তার মায়ের নাম কল্পনা আক্তার।

মালা জানায়, গত দু’বছর আগে যাত্রাবাড়ী এলাকার ডাক্তার বাড়ির পাঁচতলায় নার্স দিলারার বাসায় প্রতি মাসে দুই হাজার টাকা বেতনে গৃহকর্মী হিসেবে কাজে দেন তার মা।
 
মালার অভিযোগ, কাজে ভুল হলে প্রায়ই তাকে মারধর করতেন দিলারা। গত কয়েকদিন আগে দিলারার তাদের বাসা থেকে একটি দেশি মুরগি হারিয়ে যায়। এরপর বিভিন্ন জায়গায় খুঁজেও মুরগিটি পাওয়া যায়নি। পরে এলাকার কেউ একজন দিলারাকে বলেন, যে মালাই মুরগিটি ছেড়ে দিয়েছে। এরপর শুক্রবার রাতে দিলারা তার মুখ স্কটেপ দিয়ে আটকিয়ে ও হাত বেঁধে গরম খুনতি দিয়ে তার শরীরের বিভিন্নস্থানে ছ্যাকা দেন ও মারধর করেন। পরে তাকে নির্যাতনের কথা কাউকে না বলতেও হুমকি দেন দিলারা। 

মালা আরও বলে, এরপরও ওই বাসায়ই ছিল সে। তাকে কোথাও বের হতে দেওয়া হয়নি। শুক্রবার সকালে দিলারা তাকে দোকান থেকে পান আনতে পাঠালে সেখান থেকে পালিয়ে যাত্রাবাড়ীর দনিয়া এলাকায় তার আত্মীয়র বাসায় যায় সে। পরে তারা নির্যাতনের এ ঘটনা পুলিশকে জানায়।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বাংলানিউজকে জানান, এ ঘটনায় শিশুটির খালা সুমা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এতে গৃহকর্তা রাজিবকে গ্রেফতার করা হয়েছে। গৃহকর্ত্রী দিলারাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এজেডএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-18 16:01:51