ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশব্যাপী নারী-শিশু ধর্ষণের প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
দেশব্যাপী নারী-শিশু ধর্ষণের প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন

নোয়াখালী: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে এবং দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নোয়াখালী জেলা শহর মাইজদীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) শহরের প্রধান সড়ক সংলগ্ন পৌরকল্যাণ উচ্চ বিদ্যালয়ের সামনে যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক নোয়াখালী শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

মানববন্ধনে কর্মসূচিতে অংশগ্রহন করেন, জেলার শিক্ষক নেতৃবৃন্দ, শিক্ষার্থী, অভিভাবক, সুশীল সমাজ, জনপ্রতিনিধি, সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান সহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন।

মানববন্ধনে আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তোফাজ্জল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আহ্ববায়ক মো. আবুল কাশেম, যুগ্ম আহ্ববায়ক এ বি এম আবদুল আলিম, নির্বাহী সদস্য আমিরুল ইসলাম হারুন, আবুল হাসেম, মুহাম্মাদ আলমগীর, সাংবাদিক নাসির উদ্দীন বাদল, পৌরকল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামাল উদ্দীন,  ব্র্যাকের মো. সাইফুল ইসলাম ও মেহেদী হাসান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিভাবকদের সচেতন হতে বলেন। কোনো পরিবারে যাতে অপরাধী বেড়ে উঠতে না পারে সে ব্যাপারে অভিভাবকদের খোঁজ-খবর রাখতে বলেন। তারা আইনের যথাযথ প্রয়োগ ও অপরাধীদের দ্রুততম সময়ের মধ্যে শাস্তি দাবী করেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ০৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।