bangla news

২৯-৩০ জানুয়ারি বাণিজ্যমেলা বন্ধ চায় পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৯:৫৭:০৩ পিএম
বাণিজ্যমেলার প্রধান ফটক/পাশে ডিএমপির লোগো

বাণিজ্যমেলার প্রধান ফটক/পাশে ডিএমপির লোগো

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখার সুপারিশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

নির্বাচনের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও আনসার মোতায়েনের সুবিধার্থে এ সুপারিশ করে পুলিশ।

এ সংক্রান্ত চিঠি বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমের কাছে ডিএমপি কমিশনারের পক্ষে পাঠিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) কৃষ্ণ পদ রায়। যার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনের সিনিয়র সচিবকে চিঠি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

চিঠিতে বলা হয়েছে, বাণিজ্য মেলায় আইনশৃঙ্খলা বাহিনীর ১ হাজার ২০৫ জন সদস্য ২৪ ঘণ্টা মোতায়েন রাখতে হয়। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচনের কার্যক্রম ও ভোট সম্পন্ন করা নিরাপত্তাবাহিনীর জন্য অন্যতম চ্যালেঞ্জ। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা, প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করা এবং স্ট্রাইকিং ও মোবাইল ডিউটির জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন।

ভোট গ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, ১ হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন হবে।

নির্বাচন ডিউটি যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্য মেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না। এসব বিষয় বিবেচনা করে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্য মেলা বন্ধ রাখার প্রয়োজন।

ইসি সূত্র জানিয়েছে, কমিশন মেলা বন্ধ রাখার পক্ষে। তিন দিন বন্ধ রাখার আলোচনা চলছিল। পুলিশের পক্ষ থেকে সুপারিশ আসায় সিদ্ধান্ত নিতে এখন সুবিধা হবে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
/ইইউডি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 21:57:03