ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতনের দাবিতে হেমায়েতপুরে শ্রমিকদের সড়ক অবরোধ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
বকেয়া বেতনের দাবিতে হেমায়েতপুরে শ্রমিকদের সড়ক অবরোধ

সাভার (ঢাকা): সাভারের হেমায়েতপুরে বকেয়া বেতন পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৬ জানুযারি) রাত সাড়ে ৭টার দিকে হেমায়েতপুর-সিঙ্গাইর সড়কে অবস্থান নিয়েছেন তেঁতুলঝোড়া কলেজ সংলগ্ন এলাকায় অবস্থিত ‘রাকেফ অ্যাপারেলস লিমিটেড’ নামক পোশাক করাখানার প্রায় চার হাজার শ্রমিক।

শ্রমিকরা জানান, গত ডিসেম্বর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা করছে।

বেশ কয়েকবার তারিখ দিয়েও শ্রমিকদের বেতন পরিশোধ করেনি। সর্বশেষ ১৬ জানুযারি কারখানা ছুটির পর বিকেলে বেতন দেওয়ার কথা থাকলেও বেতন দেননি। পরে বেতনের দাবিতে কারখানার সামনে হেমায়েতপুর-সিঙ্গাইর সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন তারা।

কারখানাটির অপেরটর মুসলিম বাংলানিউজকে বলেন, গত মাসের বেতন আমাদের দেওয়া হয়নি। কারখানার মালিক বিভিন্ন সময় বিভিন্ন কথা বলেন। এ অবস্থায় আমরা বাসা ভাড়া, খাবার খরচসহ নানা সমস্যায় পড়েছি। তাই বেতন না দেওয়া পর্যন্ত কোনো শ্রমিক বাড়ি যাবো না।

এ ব্যাপারে কারখানার মালিক সাজ্জাদ আলম বাংলানিউজকে বলেন, আমরা বিষয়টি দেখছি, বিষয়টি খুব তাড়াতাড়ি সমাধান করা হবে।  

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) সানা সামিনুর রহমান বাংলানিউজকে বলেন, কারখানা কর্তৃপক্ষ ও আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলছে আমাদের কর্মকর্তারা। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।