bangla news

ঢাকায় চীনা দূতাবাসের নববর্ষ উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৯:৩৬:২৪ পিএম
রাজধানীর শিল্পকলা একডেমিতে চীনের নববর্ষ উপলক্ষে আয়োজিত হয় নানা অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

রাজধানীর শিল্পকলা একডেমিতে চীনের নববর্ষ উপলক্ষে আয়োজিত হয় নানা অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: নানা আয়োজনের মধ্য দিয়ে ঢাকায় চীনের নববর্ষ উদযাপন করা হয়েছে। নববর্ষ উদযাপন উপলক্ষে এদিন সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্র প্রদর্শনের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর শিল্পকলা একডেমিতে চীনের নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জি মিং। এতে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জি মিং বলেন, বাংলাদেশ-চীন এখন বন্ধুত্বের সুসময় অতিবাহিত করছে। দুই দেশই এখন কৌশলগত অংশীদারে পরিণত হয়েছে। দুই দেশের মধ্যে পারস্পারিক সহযোগিতা বাড়ছে। গত বছর ৩৭ হাজার বাংলাদেশি চীন ভ্রমণ করেছেন। আর ৫ হাজার বাংলাদেশি শিক্ষার্থী চীনে পড়ালেখা করতে গেছেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, শত শত বছর ধরে বাংলাদেশ ও চীনের মধ্য সম্পর্ক গড়ে উঠেছে। অনেক চড়াই উৎরায় পেরিয়ে দুই দেশের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠেছে। সেই বন্ধুত্ব এখন আরও সুদৃঢ়। আগামীতে দুই দেশের মধ্যে আরও গভীর সম্পর্ক হবে।

বাংলাদেশ-চীন সম্পর্কের ৪৫ বছর পূর্তি, চীনা নববর্ষ ও মুজিব বর্ষ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে ঢাকার চীনা দূতাবাস। অনুষ্ঠানে চীনের শিনজিয়ান অঞ্চলের ঐতিহ্যবাহী নৃত্য ও সঙ্গীত পরিবেশন করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
টিআর/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 21:36:24