bangla news

প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনবল তৈরি করতে হবে: সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৯:৩০:৩৪ পিএম
সংসদীয় কমিটি

সংসদীয় কমিটি

ঢাকা: নৌ-পরিবহন মন্ত্রণালয় যেসব প্রকল্প হাতে নিয়েছে, সেসব প্রকল্প সংশ্লিষ্ট প্রয়োজনীয় জনবল এবং নিজস্ব জনবলকে প্রশিক্ষণ দেওয়ার ওপর গুরুত্বারোপ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ গুরুত্বারোপ করা হয়। জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মো. মজাহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, এম আব্দুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদা বৈঠকে অংশ নেন।

বৈঠকের শুরুতে উৎসবমুখর পরিবেশে বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে সবাইকে যথাযথ দায়িত্ব পালনের জন্য কমিটির সুচিন্তিত পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে জানানো হয়, মোংলা বন্দর কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও এর অগ্রগতি উপস্থাপন এবং বিস্তারিত আলোচনা ও মতামত দেওয়া হয়। বর্তমানে আরও ১৩টি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এ প্রকল্পগুলো বাস্তবায়ন হলে বন্দরের কার্যক্ষমতা অনেকগুণ বাড়বে। এছাড়া এখন থেকে যেসব প্রকল্প নেওয়া হবে তার সঙ্গে প্রয়োজনীয় জনবল রাখা এবং নিজস্ব জনবলকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনবল হিসেবে তৈরি করার ওপর গুরুত্বারোপ করে কমিটি।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগ এবং সড়ক ও জনপথ বিভাগ হতে ভবিষ্যতে যেসব নদী ও বড় খালের ওপর ব্রিজ নির্মাণ করা হবে ওই সব প্রকলপ নেওয়ার আগে নৌ-পরিবহন মন্ত্রণালয় থেকে মতামত নেওয়া এবং এ ব্যাপারে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হয়। পায়রা বন্দর কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন প্রকল্প এবং অগ্রগতি সম্পর্কেও বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হক, পায়রা সমুদ্রবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মো. জাহাঙ্গীর আলম, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এসকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 21:30:34