bangla news

মেয়র সাদিকের নামে ভুয়া আইডি খুলে চাঁদা দাবি, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৩:৫৬:১২ এএম
র‌্যাবের হেফাজতে আটকরা

র‌্যাবের হেফাজতে আটকরা

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট খুলে চাঁদা দাবি করার ঘটনায় এক নারীসহ দুই জনকে আটক করেছেন র‌্যাব-৮ এর সদস্যরা।

আটকরা হলেন- বরগুনা জেলার আমতলী উজেলা সদরের মৃধাবাড়ি ওয়াদা সড়কের আলম মৃধার ছেলে আশিকুর রহমান আশিক ওরফে বিল্লাল (২৫) ও বরিশাল নগরের কাউনিয়া থানাধীন আমানতগঞ্জ এলাকার সিরাজুল ইসলাম মানিক সড়কের মো. জামাল হোসেন খানের স্ত্রী জান্নাতুল তহুরা (৩৫)।

বুধবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ সদর দফতর।

এরআগে বরগুনা জেলার আমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাব জানায়, মো. আশিকুর রহমান আশিক ওরফে বেল্লাল দীর্ঘদিন ধরে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম ব্যবহার করে এবং সে নিজে সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে S Sadiq Abdullah  নামের ফেসবুক আইডি চালিয়ে আসছিলো। যা হুবহু সাদিক আব্দুল্লাহর আসল ফেসবুক আইডির মতো।

আটক আশিক ওই ভুয়া আইডি ব্যবহার করে লোকজনের বিশ্বস্ততা অর্জন করে ও পরে ফোনে যোগাযোগ করে বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করে আসছে। 

এরই পরিপ্রেক্ষিতে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল প্রথমে আশিকুর রহমান আশিক ওরফে বেল্লালকে বরগুনার আমতলী থেকে আটক করে এবং পরে একটি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে সহযোগী জান্নাতুন তহুরাকে বরিশাল নগরের কাউনিয়া থেকে আটক করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করে। তারা বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে বিকাশ, রকেট এবং ব্যাংক অ্যাকাউন্ট এর মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। চাকরি দেওয়ার নাম করে চাঁদা দাবি করে এবং অনেকের কাছ থেকে বিভিন্ন রকমভাবে চাঁদার টাকা উত্তোলন করেছে। তাদের চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল এবং সিম কার্ড উদ্ধার করা হয়। 

এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এমএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 03:56:12