bangla news

নোটিশ ছাড়াই সড়ক বন্ধ, সিসিকের দুঃখ প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৩:৪৮:১২ এএম
সিলেট সিটি করপোরেশন

সিলেট সিটি করপোরেশন

সিলেট: পূর্ব নোটিশ ছাড়াই সড়ক বন্ধ করে কালভার্ট সংস্কার কাজে হাত দেওয়ায় দুঃখ প্রকাশ করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক) কর্তৃপক্ষ। 

নগরের জিন্দাবাজার-বারুতখানা সড়কে পূর্ব ঘোষণা ছাড়া কালভার্ট সংস্কারে রাস্তা বিচ্ছিন্ন করে দেয় সিসিক। এমন দায়হীন কাজের জন্য চরম সমালোচনার মুখে পড়তে হয় নগর কর্তৃপক্ষকে।

টানা চারদিন দুর্ভোগের পর অবশেষে বুধবার (১৫ জানুয়ারি) দুঃখ প্রকাশ করে এক গণবিজ্ঞপ্তি জারি করেছে সিসিক। আর এতোদিন পর গণবিজ্ঞপ্তি প্রকাশ করায় সিসিকের দায়িত্বশীলতা নিয়ে প্রশ্ন তুলেছে সচেতন মহল। পরে এ ধরনের যেকোনো কাজ করতে আগাম নোটিশ জারির আহ্বান জানান নগরের বাসিন্দাদের অনেকে।

এরআগে শনিবার (১১ জানুয়ারি) রাতে মেয়র আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে জিন্দাবাজার পয়েন্ট থেকে বারুতখানা পয়েন্টের মধ্যে কালভার্টগুলো ভেঙে প্রশস্ত করার কাজ শুরু হয়। এতে করে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

এছাড়াও নগরের টিলাগড়, শিবগঞ্জ, মিরাবাজার, কুমারপাড়া, উপশহর, রায়নগরসহ আশপাশের এলাকার মানুষের এই সড়কে নগরের প্রাণকেন্দ্র জিন্দাবাজারে আসতে এই সড়ক ব্যবহার করতে পারছেন না।

সিলেট জেলা স্কাউটের সহকারী কমিশনার মো. হিফজুর রহমান খান বলেন, আগাম নোটিশ ছাড়াই নগরীর ব্যস্ততম রাস্তা বন্ধ করে কালভার্ট সংস্কার করা সিসিকের ঠিক হয়নি। এতে নগরীতে দুর্ভোগ দেখা দিয়েছে।

সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বলেন, সড়ক প্রশস্থ করতে কালভার্ট ভাঙা হয়েছে। কালভার্ট নির্মাণে ছয় মাস সময় নির্ধারিত থাকলেও সংশ্লিষ্ট ঠিকাদার এক মাসের মধ্যেই কাজ শেষ করবেন।

বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এনইউ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 03:48:12