bangla news

কাপা‌সিয়ায় ৩ ইটভাটা গুঁ‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছে প‌রি‌বেশ অ‌ধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ৮:৩২:৪৬ পিএম
কাপাসিয়ায় গুঁড়িয়ে দেওয়া হচ্ছে অবৈধ ইটভাটা। ছবি: বাংলানিউজ

কাপাসিয়ায় গুঁড়িয়ে দেওয়া হচ্ছে অবৈধ ইটভাটা। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের কাপা‌সিয়া উপ‌জেলার কুলগঙ্গা ও মাতাবপুর এলাকায় তিনটি অ‌বৈধ ইটভাটা ভে‌ঙ্গে গুঁ‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছেন পরিবেশ অ‌ধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় এসব ইটভাটা মা‌লিক‌কে ১৫ লাখ টাকা জ‌রিমানা করা হয়।

বুধবার (১৫ জানুয়া‌রি) বি‌কেলে প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট কাজী তামজীদ আহ‌মেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ক‌রেন।

ভ্রাম্যমাণ আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, কাপা‌সিয়া উপ‌জেলার কুলগঙ্গা ও মাতাবপুর এলাকায় দূষণবি‌রোধী অভিযান চালায় পরিবেশ অ‌ধিদপ্তর। এসময় কুলগঙ্গা এলাকায় ‌মেসার্স রা‌সেল ব্রিকসকে (আর বি সি) পাঁচ লাখ টাকা, মাতাবপুর এলাকার মেসার্স এ এম কে ব্রিকস‌কে পাঁচ লাখ টাকা ও ‌মেসার্স এস ‌কে এস ব্রিকসকে পাঁচ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

এসময় গাজীপুর প‌রি‌বেশ অধিদপ্ত‌রের সহকারী প‌রিচালক মো. আশরাফ উ‌দ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহীদ ও দিলরু‌বা আক্তার, শ্রীপু‌র ফায়ার সা‌র্ভি‌সের সি‌নিয়র স্টেশন অ‌ফিসার মো. না‌হিদ মামুনসহ গাজীপুর র‌্যাব-১ ও পু‌লিশ সদস্যরা উপস্থিত ছি‌লেন।

গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপু‌রে গত ২ ডি‌সেম্বর থে‌কে ১৫ জানুয়া‌রি পর্যন্ত ৬৪টি অ‌বৈধ ইটভাটা ভে‌ঙ্গে গুঁ‌ড়ি‌য়ে দি‌য়ে কার্যক্রম বন্ধ ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে।

তি‌নি আরও জানান, প‌রি‌বেশ অ‌ধিদপ্তরের সদরদপ্তর ও জেলা প্রশাস‌নের সহ‌যোগিতায় পর্যায়ক্র‌মে সব অ‌বৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ ক‌রে দেওয়া হ‌বে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়া‌রি ১৫, ২০২০
আরএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   গাজীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-15 20:32:46