bangla news

নগর সরকার গঠনের প্রস্তাব নাকচ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ৭:৩৭:৫২ পিএম
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ও জাতীয় সংসদের অধিবেশন কক্ষ।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ও জাতীয় সংসদের অধিবেশন কক্ষ।

জাতীয় সংসদ ভবন থেকে: সিটি করপোরেশনের হাতে যে ক্ষমতা দেওয়া আছে তা যথেষ্ট উল্লেখ করে নগর সরকার (সিটি গভর্নমেন্ট) গঠনের প্রস্তাব নাকচ করে দিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার (১৫ জানুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার প্রশ্বের উত্তরে তিনি এ কথা কলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ অধিবেশনের সভাপতিত্ব করেন।

মো. তাজুল ইসলাম বলেন, দেশের প্রেক্ষাপটে শহর, নগর, প্রামগুলো কীভাবে উন্নয়ন করার দরকার, সে ব্যাপারে প্রধানমন্ত্রী বিভিন্ন সময় বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছেন। বিশেষজ্ঞরা বলেছেন, সব বিবেচনা করে আমাদের সিটি করপোরেশন, পৌরসভা, ইউনিয়ন উপজেলাসহ সবগুলোকে বিভিন্নভাবে ক্ষমতায়ন করা হয়েছে।

তিনি বলেন, মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে এসে দেখেছি, আমাদের সিটি করপোরেশনকে সক্ষমতা অনুযায়ী যথেষ্ট ক্ষমতা দেওয়া আছে। এ ক্ষমতা যদি তারা সত্যিকার অর্থে প্রয়োগ ও বাস্তবায়ন করতে পারেন তাহলে নাগরিক জীবনে স্বস্তি ফিরে আসবে এবং কাঙ্ক্ষিত উন্নয়ন হবে।

মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উন্নত বাংলাদেশের যে স্বপ্ন দেখেছিলেন, প্রধানমন্ত্রী সে লক্ষ্য সামনে রেখে দেশ পরিচালনা করছেন। যখন যেখানে নীতিগত, আইনগত সংশোধনের প্রয়োজন দেখা দেবে, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সে উদ্যোগ নেওয়া হবে।

আরও পড়ুন: দেশ-বিদেশে বছরব্যাপী মুজিববর্ষের অনুষ্ঠান হবে

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এসই/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-15 19:37:52