bangla news

জনশক্তি নিতে ঘোষণার জন্য আমিরাতের প্রতি অনুরোধ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ৭:৩৬:০৬ পিএম
সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ থেকে জনশক্তি নিতে সরকারি ঘোষণার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার (১৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে জানানো হয়, মঙ্গলবার (১৪ জানুয়ারি) আবুধাবিতে সাসটেইনেবল উইকের অনুষ্ঠানে যোগদানকালে আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন নাহিয়ানের সঙ্গে এক বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ অনুরোধ করেন। একইসঙ্গে রোহিঙ্গা সংকটে তিনি আমিরাতের সহযোগিতা চান।

এ সময় আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী এ প্রস্তাব বিবেচনা করবেন বলে আশ্বাস দেন। বৈঠকে চলতি বছর ‘দুবাই এক্সপো’তে বাংলাদেশ ব্যাপকভাবে অংশ নেবে বলে জানান ড.মোমেন।

বৈঠকে রোহিঙ্গা পরিস্থিতি তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। রোহিঙ্গা সংকটে বাংলাদেশকে বিভিন্ন প্লাটফর্মে সহযোগিতা করার জন্য আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। একইসঙ্গে সংকট সমাধানে সহযোগিতা অব্যাহত রাখার জন্য অনুরোধ করেন ড. মোমেন।

১৪ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবিতে সাসটেইনেবল উইকে অংশ নেন। এ অনুষ্ঠানে যোগদানকালে আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব তোফাজ্জেল হোসেন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
টিআর/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-15 19:36:06