ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

রিফাত হত্যা: এসএসসি পরীক্ষার্থীসহ ২ জনের জামিন মঞ্জুর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ১২:১৬:২২ এএম
রিফাত হত্যা: এসএসসি পরীক্ষার্থীসহ ২ জনের জামিন মঞ্জুর 

বরগুনা: আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার এসএসসি পরীক্ষার্থীসহ দুই অপ্রাপ্তবয়স্ক আসামির জামিন মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার (১৫ জানুয়ারি) বিকেল ৪টার দিকে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া ওই দুই আসামি হলো- মো. নাজমুল হাসান এবং রাতুল শিকদার জয়।

এদের মধ্যে নাজমুল এসএসসি পরীক্ষার্থী।

রিফাত শরীফ হত্যা মামলায় মোট পাঁচ জন অপ্রাপ্তবয়স্ক আসামির জামিন মঞ্জুর করেছেন আদালত। অন্যদিকে প্রাপ্তবয়স্ক আসামি মিন্নিও উচ্চ আদালতের জামিনে রয়েছেন। এছাড়া এ মামলার প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক।

রিফাত শরীফ হত্যা মামলার বাদীপক্ষের মনোনীত আইনজীবী এম. মজিবুল হক কিসলু বাংলানিউজকে জানান, রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামি মো. নাজমুল হাসান এবং রাতুল শিকদার জয়ের জামিন আবেদন করেন তাদের মনোনীত আইনজীবীরা। পরে শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

তিনি আরও জানান, সকালে রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে তিন জন সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে এখন পর্যন্ত ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে পরবর্তী সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বিকেলে বরগুনার শিশু আদালতে রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্য দেন নিহত রিফাতের এক চাচা ও একমাত্র বোন। এ নিয়ে রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে পাঁচ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে পরবর্তী সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২১, ২২ এবং ২৩ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।  

২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড ঘটে। গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক- এ দু ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।
এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছেন। এছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি ও অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লা উচ্চ আদালতের আদেশে এবং বরগুনার শিশু আদালতের আদেশে মারুফ মল্লিক এবং আরিয়ান হোসেন শ্রাবণ জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে।

১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। অন্যদিকে গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa