ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশালে সড়কের জায়গায় অনুমোদনহীন ভবন উচ্ছেদে বিসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ০৯:২৬:৫৬ পিএম
বরিশালে সড়কের জায়গায় অনুমোদনহীন ভবন উচ্ছেদে বিসিসি

বরিশাল: সড়কের জায়গায় অনুমোদনহীন ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সিটি করপোরেশন (বিসিসি)। 

বুধবার (১৫ জানুয়ারি) বেলা ১২টার দিকে বরিশাল নগরের দক্ষিণ চকবাজার এলকার বিউটি রোডে ওই অভিযান চালানো হয়।  

এর আগে এলাকবাসীর আবেদনের পরিপ্রেক্ষিতে ভবনের মালিককে নোটিশ দেওয়ার পরও কোনো সুরাহা না করায় এ অভিযান চালানো হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

 

সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েল বলেন, সরকারি রাস্তা দখল করে ভবনটি নির্মাণ করা হচ্ছিল। ভবন মালিককে ভবন নির্মাণ বন্ধ করতে নোটিশও দেওয়া হয়, কিন্তু তা না শোনায় সিটি করপোরেশন উচ্ছেদ অভিযান চালায়।

সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানান, প্রায় ২৩ শতাংশ জমিতে একটি বাণিজ্যিক ভবন নির্মাণের কাজ চলছিল। এর মধ্যে প্রায় ৮ শতাংশ জমি সরকারি রাস্তার। স্থানীয় জনগণ এ ব্যাপারে সিটি করপোরেশনের কাছে আবেদন করেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে জনস্বার্থে ভবন মালিককে অবৈধ স্থাপনা ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়। ভবন মালিক তা না শোনায় আজ নির্মাণাধীন ভবনের অবৈধ অংশ ভেঙে দেওয়া হয়। ভেঙে ফেলা অংশ পরিকল্পনা বহির্ভূত বলেও জানান তিনি।

এ উচ্ছেদ অভিযানে কোনো প্রকার বাধা দেয়নি ভবন মালিক কর্তৃপক্ষ। তবে ভবন উচ্ছেদ বা ভাঙার ব্যাপারে সিটি করপোরেশনের পক্ষ থেকে ভবন মালিককে কোনো নোটিশ দেওয়া হয়নি বলে দাবি করেন নির্মাণাধীন বিউটি সুপার মার্কেট কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এমএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa