ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, ৭.৫ ডিগ্রি সেলসিয়াস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ০৩:২৪:১৬ পিএম
সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, ৭.৫ ডিগ্রি সেলসিয়াস

পঞ্চগড়: দেশের উত্তরের হিমালয়ের কন্যা খ্যাত জেলা পঞ্চগড়ে দিন দিন বৃদ্ধি পাচ্ছে শীতের তীব্রতা। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত পুরোদমে নেমে আসছে শীত। তাপমাত্রা ওঠা-নামার খেলায় গত ৩ দিন ধরে এ জেলায় বিরাজ করছে দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। এদিকে সকাল থেকেই দেখা মিলছে সূর্যের মুখ।

বুধবার (১৫ জানুয়ারি) জেলার তেঁতুলিয়া উপজেলায় সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

তীব্র শীতে বিপাকে পড়েছে জেলার সর্বস্তরের মানুষ। আর এই শীতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে জেলার গৃহপালিত পশু-পাখি ও খেটে খাওয়া মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, সোমবার (১৩ জানুয়ারি) দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ২ ডিগ্রি। এরপর মঙ্গলবার (১৪ জানুয়ারি) একই তাপমাত্রা রেকর্ড করা হয়। তবে বুধবার (১৫ জানুয়ারি) দশমিক ৩ ডিগ্রি বেড়ে ৭ দশমিক ৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa