bangla news

সংশোধিত ট্যারিফ কমিশন বিল পাসের সুপারিশ সংসদে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৯:২২:৪০ পিএম
.

.

জাতীয় সংসদ ভবন থেকে: জাতীয় সংসদের চলতি অধিবেশনে সংশোধিত বাংলাদেশ ট্যারিফ কমিশন বিল-২০১৯ পাসের সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশন চলাকালে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রতিবেদন উপস্থাপন করেন কমিটির সভাপতি তোফায়েল আহমেদ। এসময় বিলটি সংশোধিত আকারে পাস করার সুপারিশ করেন তিনি।

বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন প্রতিষ্ঠাসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে বিধানের প্রস্তাব করে ২০১৯ সালের ১৩ নভেম্বর বিলটি উত্থাপন করা হয়।

বিলে বিদ্যমান আইনের প্রস্তাবনায় ‘যেহেতু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে তাঁর সরকারের আমলে বাণিজ্য মন্ত্রণালয়ের ফরেন ট্রেড ডিভিশনের ২৮ জুলাই ১৯৭৩ সালের রেজ্যুলেশনবলে একটি সম্পূর্ণ সরকারি দপ্তর হিসাবে ট্যারিফ কমিশন প্রতিষ্ঠা লাভ করেছে, সেহেতু বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন প্রতিষ্ঠায় একটি আইন প্রণয়ন করা সমীচীন ও প্রয়োজনীয়’ শব্দগুলো প্রতিস্থাপনের প্রস্তাব করা হয়।

বিলে বিদ্যমান আইনের ৭ ধারায় উল্লেখিত বাংলাদেশ ট্যারিফ কমিশন শব্দগুলোর পরিবর্তে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন শব্দগুলো প্রতিস্থাপনের প্রস্তাব করা হয়।

বিলে কমিশনের কার্যাবলীসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে সুনির্দিষ্ট বিধানের প্রস্তাব করা হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এসই/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 21:22:40