bangla news

একাদশ জাতীয় সংসদে বিএনপির ১ম ওয়াক আউট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৯:২০:৫৭ পিএম
জাতীয় সংসদের অধিবেশন কক্ষ

জাতীয় সংসদের অধিবেশন কক্ষ

ঢাকা: আওয়ামী লীগের সংসদ সদস্যদের বিরুদ্ধে অপ্রাসঙ্গিক আলোচনার অভিযোগ তুলে জাতীয় সংসদের অধিবেশন থেকে ওয়াক আউট করেছেন বিএনপির সংসদ সদস্যরা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) মাগরিবের নামাজের পর সংসদের অধিবেশনে অনির্ধারিত আলোচনায় সংসদ সদস্য হারুনুর রশীদের নেতৃত্বে বিএনপির সংসদ সদস্যরা ওয়াক আউট করেন। একাদশ জাতীয় সংসদে এই প্রথম বিএনপিদলীয় সংসদ সদস্যরা ওয়াক আউট করলেন।

এ বিষয়ে হারুনুর রশীদ বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের পক্ষে দু’জন সিনিয়র সংসদ সদস্য নির্বাচন সমন্বয়ের দায়িত্ব পালন করছেন। এমন প্রেক্ষাপটে সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে কি-না জানতে চাইলে তার উত্তর না দিয়ে অতীতে সিটি করপোরেশন নির্বাচন নিয়ে অপ্রাসঙ্গিক বক্তব্য দেন। তখন অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়ে আমরা ওয়াকআউট করেছি।

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ ঢাকা সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি জানিয়ে বক্তব্য দেন। এসময় তিনি সিটি নির্বাচন অবাধ করতে না পারলেও সংসদ থেকে ওয়াকআউট করার হুমকিও দেন।

হারুনুর রশীদের বক্তব্যের পর আওয়ামী লীগের সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু অতীতে বিএনপির আমলে অনুষ্ঠিত উপ-নির্বাচনে অনিয়মের চিত্র তুলে ধরেন। পরে হারুন স্পিকারে কাছে ফ্লোর চাইলে নাকচ হয়। প্রসঙ্গের বাইরে বক্তব্য দেওয়ার অভিযোগ তুলে বিএনপির সংসদ সদস্য ওয়াক আউট করেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এসই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 21:20:57