bangla news

বরিশালে এক বছরে ৫৫ খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৭:২১:৫৬ পিএম
বরিশাল

বরিশাল

বরিশাল: অপরাধ দমাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেমন নতুন নতুন কৌশল অবলম্বন করছে, তেমনি অপরাধীরাও নতুন নতুন পন্থায় অপরাধমূলক কর্মকাণ্ড সংগঠিত করছে।

২০১৮ সালে সংঘটিত হত্যাকাণ্ডের তুলনায় ২০১৯ সালে পাঁচটি হত্যাকাণ্ড বেশি হয়েছে। ২০১৮ সালে খুনের সংখ্যা ছিল ৫০। ২০১৯ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ তে। যা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক পরিসংখ্যানের তথ্যে উঠে এসেছে।

পরিসংখ্যান সূত্রে জানা গেছে, ২০১৯ সালের জানুয়ারিতে বরিশাল মহানগর ও জেলার ১৪টি থানা এলাকায় চারটি খুন, ১৪টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ২২টি মামলা ও আট শিশু নির্যাতনের অভিযোগে মামলা দায়ের করা হয়। এছাড়া ১৫০টি মাদক মামলাসহ ৩১৯টি অপরাধ সংঘটিত হয়েছে। 

ফেব্রুয়ারিতে বরিশাল মহানগর ও জেলার ১৪টি থানা এলাকায় আটটি খুন, ১৩টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৩৫টি মামলা ও এক শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৩৬টি মাদক মামলাসহ ২৮৮টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

মার্চে বরিশাল মহানগর ও জেলার ১৪টি থানা এলাকায় তিনটি খুন, ১২টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৩৬টি মামলা ও এক শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৫২টি মাদক মামলাসহ ৩২১টি অপরাধ সংঘঠিত হয়েছে।

এপ্রিলে বরিশাল মহানগর ও জেলার ১৪টি থানা এলাকায় চারটি খুন, ১৫টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৩৯টি মামলা দায়ের করা হয়। এছাড়া ১৬২টি মাদক মামলাসহ ২৪৯টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

মেতে একটি খুন, ১৬টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৫২টি মামলা ও এক শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৭৩টি মাদক মামলাসহ ৩৭১টি অপরাধ সংঘঠিত হয়েছে।

জুনে বরিশাল মহানগর ও জেলার ১৪টি থানা এলাকায় সাতটি খুন, ১৩টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৫৪টি মামলা ও চার শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৫৭টি মাদক মামলাসহ ৩৮১টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

জুলাইয়ে পাঁচটি খুন, ১৮টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৩৫টি মামলা ও চার শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৯১টি মাদক মামলাসহ ৩৪৮টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

আগস্টে পাঁচটি খুন, ২২টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৪৭টি মামলা ও এক শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ২০১টি মাদক মামলাসহ ৪০৮টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

সেপ্টেম্বরে পাঁচটি খুন, ২৭টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৩৩টি মামলা ও দুই শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৯৩টি মাদক মামলাসহ ৩৯৫টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

অক্টোবরে চারটি খুন, ২৮টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৩২টি মামলা ও দুই শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৬৮টি মাদক মামলাসহ ৩৫৯টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

নভেম্বরে চারটি খুন, ১৮টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ৪৪টি মামলা ও চার শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৪১টি মাদক মামলাসহ ৩২৭টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

ডিসেম্বরে পাঁচটি খুন, ১২টি চুরি ও সিঁধেল চুরি, নারী নির্যাতনের অভিযোগে ২৪টি মামলা ও চার শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া ১৪৪টি মাদক মামলাসহ ৩০৬টি অপরাধ সংঘঠিত হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 19:21:56