bangla news

টাকা দিয়ে চাকরি নেওয়ার দিন প্রায় শেষ: খাদ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৫:৪২:০১ পিএম
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ অতিথিরা, ছবি: শাকিল আহমেদ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ অতিথিরা, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, টাকা দিয়ে চাকরি নেওয়ার দিন প্রায় শেষ হয়ে গেছে। এখন মেধাবীরাই চাকরি পাবে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ রবিদাস ফোরামের (বিআরএফ) প্রথম কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি, আমার দপ্তরে যারা মেধা দিয়ে টিকবে, তাদেরই চাকরি হবে। যারা দালালের মাধ্যমে টাকা দেবে এবং যারা টাকা নেবে, তারা বিপদে পড়বে।

তিনি বলেন, যারা কোটা নিয়ে চিন্তা করে, তাদের বলবো মেধা কোটার জন্য নিজেকে তৈরি করুন।

রবিদাস সম্প্রদায়ের উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেন, দেশের অনগ্রসর জনগোষ্ঠী (দলিত, হরিজন, আদিবাসী, চা জনগোষ্ঠী, তৃতীয় লিঙ্গ, বেদে) একসঙ্গে যুক্ত হয়ে নিজেদের দাবি আদায়ের চেষ্টা করুন। বাঙালি হিসেবে সংবিধান অনুযায়ী সমঅধিকার প্রতিষ্ঠার জন্য সব অধিকার আদায় করে নিতে হবে।

এসময় খাদ্যমন্ত্রী ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর জন্য আলাদা মন্ত্রণালয় খোলার দাবি জানান। কেননা, আলাদা মন্ত্রণালয় খোলা গেলে সব সম্প্রদায়ের সমস্যার সমাধান হবে। এর জন্য যা যা করা লাগে, তা করবেন বলে আশ্বাস দেন মন্ত্রী।

বাংলাদেশ রবিদাস ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চাঁদমোহন রবিদাসের সভাপতিত্বে প্রথম কেন্দ্রীয় সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য, বিআরএফএর প্রতিষ্ঠাতা ও মহাসচিব রিপন রবিদাস প্রাণকৃষ্ণসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
পিএস/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 17:42:01