bangla news

আবারো তালাবদ্ধ ডা. জাফরুল্লাহ

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৪:৪০:০৭ পিএম
শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি: বাংলানিউজ

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি: বাংলানিউজ

গণ বিশ্ববিদ্যালয়(সাভার): সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) বৈধ ভিসিসহ সার্বিক সমস্যা মেটানোর জন্য শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসার পর শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডায় বিকেল ৩টা ৫০ মিনিটে আবারও তালাবদ্ধ হলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) এর আগে দুপুর ১টায় গণবির একাডেমিক ভবনের চারতলার একটি কক্ষে এক আলোচনা সভায় অংশ নিতে এসে শিক্ষার্থীদের তোপের মুখে দেড় ঘণ্টা তালাবদ্ধ থাকার পর এ আলোচনায় বসেন তিনি।

পড়ুন >> তালা খুলে জাফরুল্লাহকে আলোচনায় বসালেন শিক্ষার্থীরা

আলোচনায় শিক্ষার্থীদের বিভিন্ন দাবি শোনার পর ডা. জাফরুল্লাহ চৌধুরী তার বক্তব্যে বলেন, আমাদের কোনো সমস্যা নেই, ইউজিসি সমস্যা করেছে। আমরা নিয়ম মেনে বিশ্ববিদ্যালয় পরিচালনা করে আসছি। হাইকোর্টের আদেশ মেনে আমরা আইনের মধ্যেই থাকতে চাই। ভিসি নিয়ে এ সমস্যা সরকারসৃষ্ট সমস্যা।

তিনি আরও বলেন, আমরা নিয়ম মেনে ভিসির অনুমোদনের জন্য ডা. লায়লা পারভিন বানুসহ তিনজনের প্যানেল করে পাঠিয়েছি।  প্রো-ভিসি, ট্রেজারারেরও নাম পাঠিয়েছি। এটি ইউজিসির নিজের সমস্যা।

সকালে আলোচনা শুরু হলেও আলোচনা বয়কট করে শিক্ষার্থীরা। এরপর দুপুর ১টা থেকে প্রায় দেড় ঘণ্টা জাফরুল্লাহকে তালাবদ্ধ করে রাখে তারা। দেড় ঘণ্টা পর আবারো জাফরুল্লাহকে নিয়ে আলোচনা শুরু করেন শিক্ষার্থীরা। গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদসহ বেশ কিছু ছাত্র সংগঠন জাফরুল্লাহর কাছে নিজেদের দাবি দাওয়া উপস্থাপন করেছেন। 

এর আগে ইউজিসি জানিয়েছিল, ভিসি হওয়ার জন্য ডা. লায়লা পারভিন বানু অযোগ্য। কিন্তু হাইকোর্ট লায়লা পারভিন বানুকে যোগ্য বলে তার নিয়োগের কার্যক্রম সম্পন্ন করার জন্য ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়। কিন্তু নিয়োগ কার্যক্রম সম্পন্ন না হওয়ায় ভিসি ডা. লায়লা পারভিন বানু এখনো ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 16:40:07