bangla news

খুলনায় দুই দিনব্যাপী তথ্যমেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৩:৩০:৩৩ পিএম
মেলার উদ্বোধন করছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ছবি: বাংলানিউজ

মেলার উদ্বোধন করছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা মহানগরের শিববাড়ী মোড়ে অবস্থিত পাবলিক হল চত্বরে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটির (সনাক) আয়োজনে দুই দিনব্যাপী তথ্যমেলা শুরু হয়েছে।

তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় মেলা প্রাঙ্গণে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধনকালে মেয়র বলেন, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা গেলে দুর্নীতি বন্ধ করা সম্ভব। সমাজ ও দেশের দায়িত্বশীল ব্যক্তিদের কথা ও কাজে মিল থাকা আবশ্যক। সঠিক কথা বলতে ভয় পেলে চলবে না। জনগণের তথ্যের অধিকার নিশ্চিত করার দায়িত্ব সবার। তথ্য নিয়ে কাজ করা গণমাধ্যমকর্মীদের সঠিক তথ্য সংগ্রহ ও প্রকাশে অবিচল থাকা প্রয়োজন। দুর্নীতিবাজ ব্যক্তি আপনজন হলেও তার শাস্তি হতে হবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দুর্নীতি দমন কমিশন খুলনার বিভাগীয় পরিচালক মো. আব্দুল গাফফার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক এস এম নাজিমুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার ম জাভেদ ইকবাল, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত জানান সচেতন নাগরিক কমিটি খুলনার সহ-সভাপতি একে হিরু।

তথ্যমেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ২২টি স্টল রয়েছে। মেলা ১৪ ও ১৫ জানুয়ারি প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। মেলা প্রাঙ্গণে দুর্নীতিবিরোধী নাটক, বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এমআরএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 15:30:33