bangla news

প্রথম ধাপের অভিযানে ৬ কোটি মিটার কারেন্ট জাল জব্দ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ২:১৪:১৭ পিএম
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

ঢাকা: জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম ও পোনা রক্ষায় মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দি জাল এবং অন্যান্য অবৈধ জাল নির্মূলে পরিচালিত সম্মিলিত বিশেষ অভিযানে প্রথম ধাপ শেষ হয়েছে।

প্রথম ধাপে গত ৭ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত সাত দিনে এক হাজার ২০১টি বেহুন্দি জাল, পাঁচ কোটি ৬৮ লাখ মিটার কারেন্ট জাল, অন্যান্য ৯১৫টি অবৈধ জাল এবং এক হাজার ৭৫টি মাছ ধরার নৌকা ও অন্যান্য সরঞ্জামাদি আটক করা হয়েছে বলে জানিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. কামরুল ইসলাম ভূঁইয়া জানান, উপকূলীয় জেলা ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ এবং পিরোজপুরে ১৮৯টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭৫৫টি অভিযান পরিচালিত হয়।

এসব অভিযানে ছয় লাখ টাকা জরিমানা এবং ৩৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া তিন হাজার ৭৫৬ কেজি জাটকা জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এ অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, নৌপুলিশ এবং কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা অংশ নেন।

দ্বিতীয় ধাপে আগামী ২১ থেকে ২৮ জানুয়ারি সম্মিলিত বিশেষ অভিযান পরিচালিত হবে বলেও জানান কামরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এমআইএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 14:14:17